Home / খেলা / বাংলাদেশ এখন ক্রিকেটের ব্র্যান্ড: শচীন

বাংলাদেশ এখন ক্রিকেটের ব্র্যান্ড: শচীন

ইংল্যান্ড বিশ্বকাপে দারুণ পারফরম্যান্স দেখিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। আর তাই তো ক্রিকেট বিশ্বের প্রশংসায় ভাসছে টাইগাররা। যদিও শেষ ম্যাচে ভারতের বিপক্ষে হেরে সেমিফাইনাল থেকে ছিটকে গেছে টাইগাররা। তবে লড়াই করেই হেরেছে শেষ পর্যন্ত। আর তাই তো টাইগারদের এমন পারফরম্যান্সের প্রশংসায় পঞ্চমুখ কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকারও।

বিশ্বকাপে ধারাবাহিক পারফরম্যান্স করেছে বাংলাদেশ। আর যা চোখ এড়ায়নি ভারতীয় ব্যাটিং গ্রেট শচীনেরও। ভারতের বিপক্ষে মাত্র ২৮ রানের ব্যবধানে হারের পর এই ব্যাটিং গ্রেট বাংলাদেশের ক্রিকেট নিয়ে কথা বলেন। তার মতে, মিডল অর্ডারে ব্যাটসম্যানরা আরো একটু বড় জুটি গড়লেই ভারতের ৩১৫ রানের টার্গেট ছুঁতে খুব বেশি কষ্ট হতো না তাদের।

এ বিষয়ে গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে শচীন বলেন, ‘এই টুর্নামেন্টে বাংলাদেশ অনেক ভালো খেলেছে। এটা শুধুমাত্র একটা ভালো পারফরম্যান্স নয়, তারা এখন ধারাবাহিকভাবেই ভালো খেলছে। আর তা অবশ্যই স্বীকার করতে হবে এবং তার ক্রেডিট দিতে হবে। এমনকি ভারতের বিপক্ষে তারা যেভাবে খেলছিল, তাতে জুটিগুলো আরো একটু ভালো করলেই তারা খেলার আরো কাছে পৌঁছে যেতে পারতো।’

বাংলাদেশ এখন ক্রিকেটের ব্র্যান্ড উল্লেখ করে তিনি বলেন, ‘বাংলাদেশকে এখন ক্রিকেটের ব্র্যান্ড বলা যায়। আর বাংলাদেশের যতগুলো খেলা আমি দেখেছি, তার সবগুলোর মধ্যে এটাই ছিল সবথেকে ভালো।’

মঙ্গলবার (২ জুলাই) এজবাস্টনে বাংলাদেশের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ব্যাটিংয়ে নেমে ৯ উইকেট হারিয়ে ৩১৪ রান তোলে ভারত। জবাবে ৪৮ ওভারে অলআউট হওয়ার আগে ২৮৬ রান করে টিম টাইগার।

এই ম্যাচে হারের ফলে সেমিফাইনালের স্বপ্ন ভঙ্গ হয় বাংলাদেশের। তবে বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে আগামী ৫ জুলাই টাইগাররা মুখোমুখি হবে পাকিস্তানের। সেখানেই এখন ভালো করার প্রত্যাশা মাশরাফিদের।

Check Also

২০২৩ বিশ্বকাপ ক্রিকেট আয়োজন করবে বাংলাদেশ!

আইসিসির সূচী অনুযায়ী বিশ্বকাপের ১৩তম আসর তথা ২০২৩ বিশ্বকাপ ক্রিকেট আয়োজন করার কথা রয়েছে ভারতের। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *